Wednesday, July 24, 2013

MALDA: তৃণমূলীদের মারে চোখের ক্ষতি পদস্থ আধিকারিকের

Ganashakti

তৃণমূলীদের মারে চোখের ক্ষতি পদস্থ আধিকারিকের

নিজস্ব সংবাদদাতা

মালদহ, ২৪শে জুলাই — তৃণমূলের আক্রমণ থেকে এবার রেহাই পেলেন না একজন গুরুত্বপূর্ণ সরকারী আধিকারিক। নাম আবরার আলম, ডব্লিউ বি সি এস। কালেক্টরেটে জুডিশিয়াল মুন্সী থানার দায়িত্বে আছেন তিনি। পঞ্চায়েত নির্বাচনে কালিয়াচক-৩ ব্লকের জোনাল দায়িত্বে ছিলেন। তৃণমূলীদের আক্রমণে তিনি একটি চোখে আঘাত পান। জানা গেছে, জেলাশাসক চিকিৎসার জন্য তাঁকে ভেলোরে পাঠাচ্ছেন।

ঘটনাটি ঘটেছে কালিয়াচক-৩ ব্লকের ভগবানপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। এখানে ১নং আসনে (১৩২নং বুথ) ভোট গ্রহণ করার পরদিন অর্থাৎ মঙ্গলবার বুথের বাইরে একটি ব্যালট পেপার পড়ে থাকতে দেখা যায়। জানা গেছে এরপর এই ঘটনা নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান বিডিও শচীন ভকত ও দায়িত্বে থাকা জোনাল অফিসার আবরার আলম। তাঁরা ঘটনাস্থলে গেলে তৃণমূল কর্মীরা ওদের ঘিরে ধরে এবং দাবি করে ঐ ব্যালটে তৃণমূল প্রার্থী টুম্পা সাহার প্রতীকে ছাপ দেওয়া আছে তা‍‌ই এই ব্যালটটিকে গণনার অন্তর্ভুক্ত করতে হবে। শুধু দাবি নয় এই দাবি নিয়ে ধস্তাধস্তি শুরু হয়। ঐ সময় আবরার আলমের চোখে আঘাত করা হয়। বিষয়টির গুরুত্ব বুঝতে পেরে তৃণমূল প্রার্থী টুম্পা সাহা বিডিও-র বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করে বলেন, বিডিও ঐ ব্যালট‍‌টি ছিঁড়ে ফেলেছেন। টুম্পা সাহা বিষয়টি ঘিরে থানায় অভিযোগ করলেও কালিয়াচক-৩ ব্লক প্রশাসন থেকে কোনো অভিযোগ দায়ের করা হয়নি। বিষয়টি ধামাচাপা পড়ে থাকে।

কিন্তু ধামাচাপা দেওয়ার‍ চেষ্টা হলেও বুধবার বিষয়টি প্রকাশ্যে আসে। জানা গেছে এদিন বিডিওসহ প্রশাসনিক কর্তাদের একটি সভা ছিল। সেখানেই বিষয়টি উঠে আসে। বিষয়টি জানতে পেরে জেলাশাসক জি কিরণ কুমারের নির্দেশে ডেপুটি ম্যাজিস্ট্রেট আবরার আলম পুলিস সুপারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এবং তাঁর চোখের চিকিৎসা করার জন্য ভেলোরে পাঠাবার নির্দেশ দেন।
- See more at: http://ganashakti.com/bengali/news_details.php?newsid=44195#sthash.2nT9JyFN.dpuf

No comments:

Post a Comment